সাতসকালেই গজরাজের আগমনে আতঙ্ক এলাকায় : ক্ষতির আশঙ্কায় স্থানীয়রা

4th January 2021 11:58 am বাঁকুড়া
সাতসকালেই গজরাজের আগমনে আতঙ্ক এলাকায় : ক্ষতির আশঙ্কায় স্থানীয়রা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  সাতসকালেই পাত্রসায়র থানার সাহাপুর গ্রামে গজরাজের আগমনে আতঙ্কিত এলাকাবাসী তবে এ গজরাজ যেন একটু অন্যরকম এক্কেবারে কাছে চলে গেলেও কিছু বলছে না ঠিকই কারণ বোঝা যাচ্ছে না তবে স্থানীয় বাসিন্দারা মনে করছেন এই বন্য হাতিটি কোন কারণে আহত হয়েছে ।স্থানীয় বাসিন্দা দীপঙ্কর সরকার বলেন, হাতিটিকে দেখে পরিস্কার বোঝা যাচ্ছে সে অসুস্থ। বিষয়টি আমাদের নজরে আসায় আমরা বনদপ্তরে জানাই। খবর পেয়েই তারা পৌঁছে গেছেন।আরেক স্থানীয় বাসিন্দা লক্ষণ মাঝি জানান হাসিটা খুবই অসুস্থ এ কারণে সকাল থেকেই হাতি টাকে আগলে রেখেছি আমরা বনদপ্তর এ খবর দিয়েছে বনদপ্তর এর কর্মীরা এসেছেন তবে এলাকায় কোনো ক্ষয়ক্ষতি করেনি হাতিটি। বনদপ্তরের বীরসিংহ বিটের বিট অফিসার উত্তম মাহাতো বলেন, হাতির অসুস্থতার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 'অসুস্থ' ঐ হাতিটির শরীরে আঘাতের কোন চিহ্ন না থাকলেও কান দিয়ে সামান্য জল বেরোচ্ছে। এই মুহূর্তে হাতিটি পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে তিনি জানান।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।